প্রভাত রবি
- মহিউদ্দিন মহীয়ার ৩০-০৪-২০২৪

রাতের ঘুম ডিঙিয়ে
যখন প্রভাত সূর্য ওঠে
সবাই চিন্তা করে
কিভাবে সারাটাদিন কাটাবে

রাত যাবে দিন আসিবে
এটাই যেন নিয়ম
এই নিয়ম ভাঙাবে
কারো নাই সাধন

সকালের সূর্য দেখিয়া
কেউ বসে ধ্যানে
কেউ আবার লাঙ্গল নিয়ে
মাঠে মাঠে দৌড়ে

কেউ বলে দিনটা আমার
কেমনে কাটিবে
কেউ বলে দিনটা আমার
সুখের সংবাদ আনে

দিন যেন একেক জনের
একীক রকম লাগে
কারো যায় দুঃখের বন্যা বয়ে
কেউ আসে সুখের সংবাদ নিয়ে

এই হলো জীবন যুদ্ধ
দিনের কাহিনী
দিন কাটাবে মধুর সুখের
এই ভাবনা সবার জানি

ভাবনা নিয়ে সবাই থাকে
সফল হয় কজন
সফল করে যারা যখন
অমর হয় তারা তখন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।